• শনিবার, ২৫ মে ২০২৪, ০২:১১ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম:
ফটিকছড়ি উপজেলায় ভোটগ্রহণ চলছে, তবে ভোটার উপস্থিতি খুবই কম চৌদ্দগ্রামে রিল্যাক্স পরিবহনের বাস খাদে পড়ে নিহত ৫ নাসিরাবাদ এলাকার মিললো দুই নবজাতকের মরদেহ চট্টগ্রাম থেকে শুরু হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইট বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নে দুপক্ষের পাল্টাপাল্টি গুলি কর্ণফুলী নদীর মোহনায় প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলট নিহত যুব ঐক্য পরিষদের সাতকানিয়ার যুগ্ম আহ্বায়ক নির্বাচিত হয়েছেন মিশু দাশ উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা দলের নীতিগত সিদ্ধান্ত : কাদের পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা নিষেধাজ্ঞা তুলে দিয়েছে ভারত এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হবে আগামী ১২ মে

বুড়িশ্চর ইউনিয়নে পুকুর ভরাটের দায়ে ২ লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩

স্টাফ রিপোর্টার : পরিবেশ আইন অমান্য করে হাটহাজারীর বুড়িশ্চর ইউনিয়নে পুকুর ভরাট করায় দুই ব্যক্তিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গত ২৪ মে বুধবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিদুল আলম এ অভিযান পরিচালনা করেন।

জানা গেছে, বুড়িশ্চর মৌজার ১১৬৬৬ নম্বর দাগস্থিত ভূমির শ্রেণি ৬৪ শতক পুকুরটির অংশবিশেষ উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিদর্শনের সময় ভরাট অবস্থায় পাওয়া গেছে। স্থানীয় ও জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলে অভিযুক্তদের চিহ্নিত করেন তিনি।

পরে অভিযান পরিচালনা করে পুকুর ভরাটের দায়ে মিজানুর রহমানকে ১ লাখ টাকা ও জামশেদকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫ অনুযায়ী এ জরিমানা আরোপ করা হয় এবং ডিসিআর মূলে তা আদায় করা হয়। এছাড়া দুইজনকে আগামী ৭ দিনের মধ্যে নিজেদের খরচে ভরাটকৃত পুকুর পূর্বের অবস্থায় ফিরিয়ে আনার বিষয়ে মুচলেকা নেওয়া হয়।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিদুল আলম বলেন, পরিবেশের জন্য হুমকি তৈরি করে পুকুর, নদী, জলাশয় ভরাট কিংবা পাহাড় কর্তনের বিষয়ে জেলা প্রশাসকের কঠোর নির্দেশনা রয়েছে। সে প্রেক্ষিতে হাটহাজারীতে কোন ধরনের জলাশয় ভরাট করা হলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবসময় কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়ে থাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ