• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
  • [gtranslate]

৬৪ হাজার ৩০০ টন কয়লাবাহী জাহাজ ভিড়েছে মাতারবাড়ী বন্দরে

নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ২৩ জুন, ২০২৩

স্টাফ রিপোর্টার : চট্টগ্রাম বন্দরের কর্তৃপক্ষের নেতৃত্বে ৬৪ হাজার ৩০০ টন কয়লাবাহী পঞ্চম জাহাজটি ভিড়েছে মাতারবাড়ী গভীরসমুদ্র বন্দর টার্মিনালে। ২৩ জুন শুক্রবার বেলা সাড়ে ১১টায় এমভি নেভিয়স আম্বার নামের জাহাজটি কোল পাওয়ার টার্মিনালে বার্থিং করে।

চট্টগ্রাম বন্দরের পাইলটরা ২২৯ মিটার দৈর্ঘ্যের এবং সাড়ে ১২ মিটার গভীরতার জাহাজটি নিরাপদে কোল পাওয়ার টার্মিনালে বার্থিং করে বলে জানিয়েছেন বন্দরের উপ-সংরক্ষক ক্যাপ্টেন ফরিদুল আলম।

বন্দর কর্তৃপক্ষ জানায়, পানামা পতাকাবাহী জাহাজটি ৬৪ হাজার ৩০০ টন কয়লা নিয়ে ইন্দোনেশিয়ার তারাহান বন্দর থেকে মাতারবাড়ীতে আসে। শুক্রবার বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম বন্দরের শক্তিশালী টাগ কাণ্ডারী ২ ও ৪ সহ চারটি টাগের সহায়তায় বন্দরের বহির্নোঙরে থেকে ব্রেক ওয়াটার দিয়ে কয়লা বিদ্যুৎকেন্দ্রের জেটিতে নেওয়া হয় জাহাজটি। চট্টগ্রাম বন্দরের পাইলট ক্যাপ্টেন মাসুদ হোসাইন ও ক্যাপ্টেন শামস বহির্নোঙর থেকে জাহাজটি কোল পাওয়ার জেটিতে নিয়ে আসেন। জাপানের সহযোগিতায় মাতারবাড়ীতে গড়ে ওঠা ১২০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রের জন্য দুই মাসে মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দরে পাঁচটি জাহাজে এল ৩ লাখ টনের বেশি টন কয়লা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ