• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন
  • [gtranslate]

চট্টগ্রামে র‌্যাব-৭ এর আওতাধীন এলাকায় ৬ মাসে ৮৪ আগ্নেয়াস্ত্র জব্দ

নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩

স্টাফ রিপোর্টার : চট্টগ্রাম নগরী ও বিভিন্ন উপজেলাসহ র‌্যাব-৭ এর আওতাধীন এলাকায় গত ৬ মাসে ধারাবাহিকভাবে অভিযান চালিয়ে বিভিন্ন ধরনের ৮৪টি আগ্নেয়াস্ত্র জব্দ ও ৮৫৯ জন অপরাধীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের মধ্যে ৩৪ জন জঙ্গি ও অর্ধশতাধিক কিশোর গ্যাংয়ের সদস্য। ১০ জুলাই সোমবার র‌্যাবের মিডিয়া বিভাগ থেকে এসব তথ্য জানানো হয়েছে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বলেছেন, দেশের অন্যতম প্রধান বাণিজ্যিক শহর চট্টগ্রামকে নিরাপদ ও অপরাধীমুক্ত রাখতে র‌্যাব-৭ চট্টগ্রামের দায়িত্বপূর্ণ এলাকায় রোবাস্ট পেট্রোলিং কার্যক্রম পরিচালনা করছে। এই কার্যক্রমের আওতায় চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত চট্টগ্রাম নগর ও বিভিন্ন উপজেলা থেকে ৮৫৯ জন অপরাধীকে গ্রেপ্তার করা হয়েছে। জব্দ করা হয়েছে ৮৪টি বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র এবং বিপুল পরিমাণ মাদকদ্রব্য।

র‌্যাবের অভিযানে গত ৬ মাসে গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের মধ্যে ৩৪ জন জঙ্গি, ৫০ জন কিশোর গ্যাংয়ের সদস্য, ৩১৫ জন মাদক ব্যবসায়ী, ৬৬ জন ডাকাত, ৩৫ জন ধর্ষক এবং ১২ জন সাইবার অপরাধী। অভিযানে জব্দ করা মাদকদ্রব্যের মধ্যে আছে ৫ লাখ ৮৬ হাজার পিস ইয়াবা, ১ কেজি ক্রিস্টাল মেথ এবং ৯ হাজার ৫০০ বোতল ফেন্সিডিলসহ বিভিন্ন ধরনের মাদক।

র‌্যাব জানায়, বড় বড় মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তার করার ফলে মাদকের বৃহৎ চালান জব্দ করা সম্ভব হচ্ছে বলে জানিয়েছে র‌্যাব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ