• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন
  • [gtranslate]

বিশেষ ক্ষমতা আইনের মামলায় আমির খসরুর বিচার শুরু

নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ১২ জুন, ২০২৩

স্টাফ রিপোর্টার : বিশেষ ক্ষমতা আইনে নগরের কোতোয়ালী থানায় দায়ের হওয়া মামলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও ব্যারিস্টার মিলহানুর রহমান নাওমীর বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। ১২ জুন সোমবার চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আমিনুল ইসলামের আদালত এই আদেশ দেন। এ সময় আদালতে দুই আসামি উপস্থিত ছিলেন।

আমির খসরু মাহমুদ চৌধুরীর আইনজীবী অ্যাডভোকেট নেজাম উদ্দীন বলেন, কোতোয়ালী থানার বিশেষ ক্ষমতা আইনের ধারার মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও ব্যারিস্টার মিলহানুর রহমান নাওমীর বিরুদ্ধে অভিযোগ গঠনের দিন ধার্য ছিল।

আদালতে আসামিদের অব্যাহতি চেয়ে আবেদন করা হয়েছিল। এ মামলার অভিযোগ গঠনের জন্য পর্যাপ্ত ডকুমেন্ট নেই।
তিনি আরও বলেন, আদালত শুনানি শেষে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন। আগামী ২০ সেপ্টেম্বর সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করেছেন আদালত। অভিযোগ গঠনের বিরুদ্ধে উচ্চ আদালতে রিভিশন দায়ের করা হবে।

মামলার নথি ও সংশ্লিষ্ট আইনজীবী সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৯ জুলাই রাজধানী ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালের কাছে বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আবদুল করিম রাজিব নিহত হয়। এরপর নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নেমে আসে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। ছাত্র আন্দোলনের সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে আমির খসরুর একটি অডিও কথোপকথন ফাঁস হয়। ওই অডিওতে চলমান ছাত্র আন্দোলনের সুযোগ নিয়ে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে দাবি করে ২০১৮ সালের ৪ আগস্ট নগরের কোতোয়ালী থানায় মামলাটি দায়ের করেন নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ