• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০২:১৯ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম:
ফের আসছে নতুন ঝড়, নদীবন্দরকে ২ নম্বর নৌ হুঁশিয়ারী সংকেত ফটিকছড়ি উপজেলায় ভোটগ্রহণ চলছে, তবে ভোটার উপস্থিতি খুবই কম চৌদ্দগ্রামে রিল্যাক্স পরিবহনের বাস খাদে পড়ে নিহত ৫ নাসিরাবাদ এলাকার মিললো দুই নবজাতকের মরদেহ চট্টগ্রাম থেকে শুরু হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইট বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নে দুপক্ষের পাল্টাপাল্টি গুলি কর্ণফুলী নদীর মোহনায় প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলট নিহত যুব ঐক্য পরিষদের সাতকানিয়ার যুগ্ম আহ্বায়ক নির্বাচিত হয়েছেন মিশু দাশ উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা দলের নীতিগত সিদ্ধান্ত : কাদের পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা নিষেধাজ্ঞা তুলে দিয়েছে ভারত

সীতাকুণ্ডের জনসাধারণকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন লায়ন ইমরান

নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ২৮ জুন, ২০২৩

স্টাফ রিপোর্টার : চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড, চট্টগ্রাম-৪ আসনের জনসাধারণসহ দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন সীতাকুণ্ডের কৃতি সন্তান ও বিশিষ্ট রাজনীতিবিদ লায়ন আলহাজ্ব মোহাম্মদ ইমরান।

শুভেচ্ছা বার্তায় সীতাকুণ্ড (চট্টগ্রাম-৪) আসন থেকে আসন্ন জাতীয় নির্বাচনে সংসদ সদস্য পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী এ লায়ন আলহাজ্ব মোহাম্মদ ইমরান বলেন, মহান আল্লাহর হুকুমে নিজের অহমকে পরাজিত করা, সর্বোচ্চ ত্যাগ স্বীকারকল্পে আবারও এসেছে ঈদুল আযহা। কুরবানি আত্মদান ও আত্মত্যাগের মানসিকতায় আমাদের হৃদয়কে প্রসারিত করে। কুরবানির ত্যাগের শিক্ষা আমাদের ব্যক্তি ও সমাজজীবনে প্রতিফলিত হলেই প্রতিষ্ঠিত হবে শান্তি ও সৌহার্দ্য। পবিত্র কোরআনে আল্লাহতায়ালা এরশাদ করেন, কিন্তু মনে রেখো! কোরবানির গোশত বা রক্ত আল্লাহর কাছে পৌঁছায় না, আল্লাহর কাছে পৌঁছায় শুধু তোমাদের নিষ্ঠাপূর্ণ আল্লাহ সচেতনতা। এই লক্ষ্যেই কোরবানির পশুগুলোকে তোমাদের অধীন করে দেওয়া হয়েছে। অতএব আল্লাহ তোমাদের সৎপথ প্রদর্শনের মাধ্যমে যে কল্যাণ দিয়েছেন, সেজন্যে তোমরা আল্লাহর মহিমা ঘোষণা করো। হে নবি! আপনি সৎকর্মশীলদের সুসংবাদ দিন যে, আল্লাহ বিশ্বাসীদের রক্ষা করবেন। নিশ্চয়ই আল্লাহ কোনো বিশ্বাসঘাতক, অকৃতজ্ঞকে পছন্দ করেন না। (সুরা হজ : আয়াত ৩৭-৩৮) আল্লাহর পথে ত্যাগই ঈদুল আযহার প্রধান শিক্ষা। পশু জবেহ্ করে তা বিলিয়ে দেওয়া দান নয়, এইটা আমাদের ধর্মীয় কর্তব্য। তিনি বলেন, একটি সুন্দর সমাজ বিনির্মাণে কুরবানির সে ত্যাগকে আমাদের জীবনে কাজে লাগাতে হবে। কুরবানির শিক্ষাকে ব্যক্তি ও সমাজজীবনে কাজে লাগতে পারলে দুনিয়া ও আখিরাতে সফলতা পাওয়া যাবে।
লায়ন আলহাজ্ব মোহাম্মদ ইমরান আরও বলেন, শুধুমাত্র দুনিয়া ও আখিরাতে সফলতা পাওয়ার উদ্দেশ্যে নিজের সুখ-সাচ্ছন্দ্য ত্যাগ করে সমাজ গঠনে কাজ করছি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা’র অত্যাধুনিক রূপ মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার গড়া ডিজিটালাইজড্ বাংলাদেশকে ভবিষ্যতের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অপরাধমুক্ত সুশিক্ষিত সমাজ গড়ার প্রত্যয়ে দেশবাসীর দোয়া এবং সীতাকুণ্ডবাসীর সহযোগিতা কামনা করেন। তিনি দেশ ও প্রবাসে অবস্থানরত সকল মুসলিম ভাই-বোনদের জানান পবিত্র ঈদ উল আযহার শুভেচ্ছা। ঈদ মোবারক!


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ