• শনিবার, ২৫ মে ২০২৪, ০১:০৮ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম:
ফটিকছড়ি উপজেলায় ভোটগ্রহণ চলছে, তবে ভোটার উপস্থিতি খুবই কম চৌদ্দগ্রামে রিল্যাক্স পরিবহনের বাস খাদে পড়ে নিহত ৫ নাসিরাবাদ এলাকার মিললো দুই নবজাতকের মরদেহ চট্টগ্রাম থেকে শুরু হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইট বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নে দুপক্ষের পাল্টাপাল্টি গুলি কর্ণফুলী নদীর মোহনায় প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলট নিহত যুব ঐক্য পরিষদের সাতকানিয়ার যুগ্ম আহ্বায়ক নির্বাচিত হয়েছেন মিশু দাশ উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা দলের নীতিগত সিদ্ধান্ত : কাদের পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা নিষেধাজ্ঞা তুলে দিয়েছে ভারত এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হবে আগামী ১২ মে

ঈদে ঘোরাঘুরিতে বৃষ্টির বাগড়া

নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ৩০ জুন, ২০২৩

চট্টলবীর ডেস্ক : ঈদের ছুটি কাটাতে সব বয়সী মানুষের আনন্দ বিনোদনের জন্য নগরের বিনোদনকেন্দ্রগুলো সেজেছে নতুন রূপে। বৃষ্টি উপেক্ষা করে অনেকে যাচ্ছেন সেখানে পরিবার নিয়ে। কনকর্ডের ফয়’স লেক কমপ্লেক্সে রয়েছে অ্যামিউজমেন্ট পার্ক, ওয়াটার পার্ক সী-ওয়ার্ল্ড, ফয়’স লেক রিসোর্ট ও বাংলো। ফয়’স লেক কমপ্লেক্সে ভ্রমণে নগরবাসী পায় বাড়তি অনন্দ।

কারণ এখানে রয়েছে বিনোদনের সকল উপকরণ আর পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। বন্ধু-বান্ধব ও পরিবারের সকলকে নিয়ে ঈদের আনন্দ ভাগ করে নিতে তাই মানুষ ভিড় করে ফয়’স লেকে। ঈদের বিশেষ সময় কাটানোর জন্য ফয়’স লেকে বিশেষ আয়োজনও করা হয়েছে।
ঈদের দিন বিকাল থেকে নগরীর পতেঙ্গা সমুদ্রসৈকত, চট্টগ্রাম চিড়িয়াখানা, কাজির দেউড়ি শিশুপার্ক, আগ্রাবাদে কর্ণফুলী শিশুপার্ক ও স্বাধীনতা কমপ্লেক্সে অন্যান্যবারের তুলনায় শিশু ও অভিভাবকদের ভিড় কম দেখা গেছে বৈরি আবহাওয়ার কারণে। পতেঙ্গা সমুদ্রসৈকত আধুনিকায়নের ফলে এখন নগরবাসীর চিত্ত বিনোদনের সবচেয়ে পছন্দের জায়গা। প্রায় ৪ কিলোমিটার সৈকত এলাকায় নগরীর বাসিন্দা ছাড়াও দেশের অন্যান্য প্রান্তের মানুষও আসেন প্রশান্তির খোঁজে। তবে আবহাওয়া অনুকূলে না থাকায় সৈকতে সমুদ্রের পানিতে নামার সুযোগ মিলছে না। নেভাল একাডেমিতেও পর্যটকদের আনাগোনা দেখা গেছে। এজন্য ওই এলাকার নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে। কনকর্ড এন্টারটেইনমেন্ট কম্পানি লিমিটেডের উপ-ব্যবস্থাপক (বিপণন) বিশ্বজিৎ ঘোষ বলেন, ফয়’স লেক অ্যামিউজমেন্ট পার্ক এবং সী-ওয়ার্ল্ডে দর্শনার্থীরা আসছেন। সামনের দিনগুলোতে দর্শনার্থী বাড়বে।

ফয়’স লেক অ্যামিউজমেন্ট পার্কের পাশেই চট্টগ্রাম চিড়িয়াখানার দিকেই দর্শকদের নজর থাকে বেশি। শিশুরা সাদা বাঘ, সিংহ, ক্যাঙ্গারু আর ওয়াইল্ড বিস্টের খাঁচায় ভিড় জমায়। চট্টগ্রাম চিড়িয়াখানার ডেপুটি কিউরেটর ডা. শাহাদাত হোসেন শুভ বলেন, চট্টগ্রাম চিড়িয়াখানায় সাম্প্রতিক সময়ে নতুন নতুন অনেক প্রাণি এসেছে। এ কারণে শিশু বিনোদনের অন্যতম আকর্ষণীয় স্পট এখন চট্টগ্রাম চিড়িয়াখানা। চিড়িয়াখানায় জলহস্তি আনা হবে। বর্তমানে চট্টগ্রাম চিড়িয়াখানায় ৬৬ প্রজাতির ৬২০ পশুপাখি রয়েছে।

নগরে ঈদের ছুটি কাটাতে পতেঙ্গা প্রজাপতি পার্ক, কর্ণফুলী নদীর অভয় মিত্র ঘাট ও হালিশহর সাগর পাড়ে ঘুরছেন অনেকে। এ ছাড়া সীতাকুÐের গুলিয়াখালী সাগরপাড়, চন্দ্রনাথ পাহাড়, মীরসরাইয়ে মহামায়া লেক, আনোয়ারায় পারকি সমুদ্র সৈকত, রাউজানে মহামুনি মন্দির, অণিরুদ্ধ বড়ুয়া অনি শিশু পার্ক, বেতাগি কর্ণফুলী নদীর পাড়, রাউজান রাবার বাগান, ফটিকছড়ি চা বাগান এলাকায় যাচ্ছেন দর্শনার্থীরা।

ঈদুল আজহা উপলক্ষে পতেঙ্গা সৈকত ও ডিসি পার্কগামী পর্যটক বাস সার্ভিসে অতিরিক্ত বাস যুক্ত করা হয়েছে বলে জানিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। ৩০ জুন শুক্রবার ও ১ জুলাই শনিবার নিউমার্কেট রুটের পাশাপাশি বহদ্দারহাট ও চকবাজার থেকে ২টি করে মোট ৪টি অতিরিক্ত বাস সংযোজন করা হয়েছে দর্শনার্থীদের সুবিধার্থে।

বৃষ্টির কারণে এসব স্থানে অন্যান্য ঈদের ছুটির তুলনায় এবার দর্শনার্থীর উপস্থিতির সংখ্যা একেবারে কম বলে জানায় সংশ্লিষ্ট ব্যবসায়ী ও পার্ক কর্তৃপক্ষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ