• শনিবার, ২৫ মে ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম:
ফটিকছড়ি উপজেলায় ভোটগ্রহণ চলছে, তবে ভোটার উপস্থিতি খুবই কম চৌদ্দগ্রামে রিল্যাক্স পরিবহনের বাস খাদে পড়ে নিহত ৫ নাসিরাবাদ এলাকার মিললো দুই নবজাতকের মরদেহ চট্টগ্রাম থেকে শুরু হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইট বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নে দুপক্ষের পাল্টাপাল্টি গুলি কর্ণফুলী নদীর মোহনায় প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলট নিহত যুব ঐক্য পরিষদের সাতকানিয়ার যুগ্ম আহ্বায়ক নির্বাচিত হয়েছেন মিশু দাশ উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা দলের নীতিগত সিদ্ধান্ত : কাদের পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা নিষেধাজ্ঞা তুলে দিয়েছে ভারত এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হবে আগামী ১২ মে

আজ বিকেলে চট্টগ্রাম-১০ উপনির্বাচন মনোনয়নপত্র দাখিলের শেষ দিন

নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ৪ জুলাই, ২০২৩

স্টাফ রিপোর্টার : চট্টগ্রাম-১০ আসনের (ডবলমুরিং, পাহাড়তলী ও হালিশহর) উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩০ জুলাই। এই আসনের উপনির্বাচনের জন্য ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৪ জুলাই মঙ্গলবার।

ইতোমধ্যে এই আসনের উপনির্বাচনে অংশ নেওয়ার জন্য আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী ফ্রন্টসহ বিভিন্ন দল ও স্বতন্ত্র সহ মোট ১৪ জন প্রার্থী নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মনোনয়নপত্র বাছাই হবে ৬ জুলাই, আপিল দায়ের করা যাবে ৭ থেকে ৯ জুলাই, আপিল নিষ্পত্তি হবে ১০ থেকে ১১ জুলাই। এছাড়া প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ জুলাই, প্রতীক বরাদ্দ দেয়া হবে ১৩ জুলাই।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ আসনের উপনির্বাচনে ১৫৬টি ভোট কেন্দ্র ও ১২৫১টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণে দায়িত্ব পালন করবেন ৩ হাজার ৯০৯জন। এছাড়াও অতিরিক্ত ৫ শতাংশসহ ৪ হাজার ১০৫ জন ভোট গ্রহণ কর্মকর্তাকে প্রস্তুত করা হচ্ছে।
এই ব্যাপারে চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসাইন বলেন, আসন্ন চট্টগ্রাম-১০ আসনের উপ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মনোনয়নপত্র জমাদানের শেষদিন মঙ্গলবার (৪ জুলাই)। নির্বাচনে প্রতি ভোট কেন্দ্রে একজন করে ১৫৬ জন প্রিসাইডিং কর্মকর্তা, প্রতি বুথে একজন করে সহকারী প্রিসাইডিং ১২৫১ জন এবং প্রতি বুথে ২ জন করে পোলিং অফিসার ২৫০২ জন দায়িত্ব পালন করবেন। আগামী ৩০ জুলাই সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সবগুলো কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সব কেন্দ্রে থাকবে সিসি ক্যামেরা। এদিকে সোমবার এই আসনের উপনির্বাচনে নগর যুবলীগের সাবেক আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চুকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে। প্রসঙ্গত, চট্টগ্রাম সিটি করপোরেশনের ৮, ১১, ১২, ১৩, ১৪, ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড নিয়ে চট্টগ্রাম-১০ আসন। গত তিনটি সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ডা. আফছারুল আমীন এই আসনে টানা তিনবার বিজয়ী হয়েছিলেন। গত ২ জুন আফছারুল আমীন রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাঁর মৃত্যুতে আসনটি শূন্য হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ