• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন
  • [gtranslate]

কিশোরগঞ্জে দোল পূর্ণিমা/গৌর পূর্ণিমা উপলক্ষে ৫৬ প্রহর মহা নামযজ্ঞ অনুষ্ঠান

নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১২ মার্চ, ২০২৩

কিশোরগঞ্জে দোল পূর্ণিমা/গৌর পূর্ণিমা উপলক্ষে ৫৬ প্রহর মহা নামযজ্ঞ অনুষ্ঠান

ভগবান শ্রীকৃষ্ণ এবং তাঁর অন্তরঙ্গা শক্তি রাধা রানীকে একত্রে পেয়ে সীমাহীন আনন্দে উদ্বেলিত হয়ে তাঁদের চরণে আবির ঢেলে রঞ্জিত করে দেন। এই দিন ভগবান শ্রীকৃষ্ণ আর রাধা রানীকে বৃন্দাবন বাসীরা প্রেমানন্দে দোলনায় দোল দিয়েছিল বলে এই উৎসবটিকে দোল উৎসব বলা হয়। গৌর সুন্দর পূর্ণিমার মাঝে চন্দ্র গ্রহণ অর্থাৎ বিরল তিথিতে আবির্ভুত হন, তাই গৌর পূর্ণিমা বলা হয়।

৬ মার্চ ২০২৩, ২১শে ফাল্গুন ১৪২৯ রোজ সোমবার শুভ অধিবাসের মধ্য দিয়ে শুভআরম্ভ হয়েছে ৫৬ প্রহর ব্যাপী শ্রীশ্রী তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন মহাযজ্ঞ অনুষ্ঠান। উক্ত অনুষ্ঠান ২২শে ফাল্গুন ১৪২৯ বঙ্গাব্দ (৭ই মার্চ ২০২৩ ইং) সোমবার হইতে ২৮শে ফাল্গুন ১৪২৯ বঙ্গাব্দ ১৩ই মার্চ ২০২৩ ইং সোমবার পর্যন্ত চলবে।

উক্ত অনুষ্ঠানে পরম শ্রদ্ধাভাজন ভক্তসজ্জন, ঘোরকলির সন্ধিক্ষণে অশান্ত বিশ্বে মানবজীবন মোহময় অন্ধকারাচ্ছন্ন দূরীভূত করতে জীবন দুঃখ মোচন ও মানব মুক্তি কামনায় বিগত বছরের ন্যায় এবছরও কিশোরগঞ্জ ব্যবসাই ও গৌরভক্তবৃন্দের উদ্যোগে শ্রীমদ্ভগবত গীতাপাঠ,৫৬ প্রহর ব্যাপী শ্রীশ্রী তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন ও অষ্টকালীন লীলা কীর্ত্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে উক্ত শুভ অনুষ্ঠানে সকল সনাতন ধর্মাবলম্বীদের নিমন্ত্রণ জানানো হইলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ