• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম:
ফের আসছে নতুন ঝড়, নদীবন্দরকে ২ নম্বর নৌ হুঁশিয়ারী সংকেত ফটিকছড়ি উপজেলায় ভোটগ্রহণ চলছে, তবে ভোটার উপস্থিতি খুবই কম চৌদ্দগ্রামে রিল্যাক্স পরিবহনের বাস খাদে পড়ে নিহত ৫ নাসিরাবাদ এলাকার মিললো দুই নবজাতকের মরদেহ চট্টগ্রাম থেকে শুরু হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইট বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নে দুপক্ষের পাল্টাপাল্টি গুলি কর্ণফুলী নদীর মোহনায় প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলট নিহত যুব ঐক্য পরিষদের সাতকানিয়ার যুগ্ম আহ্বায়ক নির্বাচিত হয়েছেন মিশু দাশ উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা দলের নীতিগত সিদ্ধান্ত : কাদের পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা নিষেধাজ্ঞা তুলে দিয়েছে ভারত

লোহাগাড়ার সাবেক এমপি নদভী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক
আপডেটঃ : বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪

স্টাফ রিপোর্টার: সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনে পরাজিত আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী ও তার সহধর্মিণী রিজিয়া রেজা চৌধুরীর বিরুদ্ধে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের হয়েছে। আদালত অভিযুক্তদের বিরুদ্ধে সমমন জারি করেছেন। ৭ ফেব্রুয়ারি বুধবার সাতকানিয়া উপজেলা নির্বাচনী কর্মকর্তা বিকল চাকমা বাদী হয়ে মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর এডভোকেট শেখ ইফতেখার সাইমুন চৌধুরী। তিনি বলেন, সাতকানিয়া-লোহাগাড়া আসনের সাবেক সাংসদ আবু রেজা নেজামুদ্দিন নদভী ও তার স্ত্রী রিজিয়া রেজা চৌধুরীর বিরুদ্ধে নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন সংক্রান্ত মামলা আমলে নিয়ে মাননীয় আদালত আসামিদের বিরুদ্ধে সমালো জারি করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধান লঙ্ঘন করে চট্টগ্রাম-১৫ নির্বাচনি এলাকার আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন এবং তার স্ত্রী রিজিয়া রেজা চৌধুরী ৩১ ডিসেম্বর ২০২৩ তারিখে নৌকা মার্কার সমাবেশে চুনতি মাদ্রাসার সিরাতুন্নাবী (সাঃ) মাহফিলের জন্য এক কোটি টাকা অনুদান, এক সমর্থকের ছেলেকে চাকুরীর ঘোষণা এবং আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে স্কলারশীপ প্রদানের ঘোষণা দিয়েছেন। এসব ঘটনায় নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১১/৩ বিধির লঙ্ঘন হয়েছে মর্মে সংশ্লিষ্ট নির্বাচনি অনুসন্ধান কমিটি নির্বাচন কমিশনে প্রতিবেদন দাখিল করেছেন। ওই প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে তাদের বিরুদ্ধে এই মমালা গ্রহণে জেলা জজকে অনুরোধ করা হয়েছে। প্রসঙ্গত, অভিযুক্ত আবু রেজা নেজামুদ্দিন নদভী চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনে নৌকা প্রতীক নিয়ে লড়েছেন। কিন্তু এই আসনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী বনফুল গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি এমএ মোতালেব সিআইপি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ