• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন
  • [gtranslate]

জামিন পেলেন প্রথম আলোর প্রতিবেদক শামস

নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ৩ এপ্রিল, ২০২৩

চট্টলবীর ডেস্ক : রাজধানীর রমনা থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাভারে কর্মরত প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসের জামিন মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার (৩ এপ্রিল) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আসাদুজ্জামান নূর এ আদেশ দেন। এদিন সকালে শামসের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার তার পক্ষে জামিন আবেদন করেন।
এরপর শুনানির জন্য দুপুরে সময় নির্ধারণ করা হয়। শামসের পক্ষে আমিনুল গণী টিটো, প্রশান্ত কর্মকার, আশরাফ উল আলম প্রমুখ আইনজীবী শুনানি করেন। ২০ হাজার টাকা মুচলেকায় পুলিশি প্রতিবেদন দাখিল পর্যন্ত তাকে জামিন দেওয়া হয়েছে।
গত ২৯ মার্চ ভোরের দিকে সিআইডি পরিচয়ে শামসকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে। পরদিন তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়। ওইদিন তার পক্ষে করা জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন।
৩০ মার্চ ভোররাতে গোলাম কিবরিয়া নামে এক ব্যক্তি তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। মামলায় শামসের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা অনেককে আসামি করা হয়। তাদের বিরুদ্ধে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(২)/২৬(২)/২৯(১)/৩১(২)/৩৫(২) ধারায় অভিযোগ আনা হয়। এই মামলায় শামসকে গ্রেপ্তার দেখানো হয়।
পরদিন রমনা থানায় আরেকটি মামলা করেন আইনজীবী আব্দুল মালেক ওরফে মশিউর মালেক। মামলায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, শামসুজ্জামান শামস ও অজ্ঞাতনামা ক্যামেরাম্যানকে আসামি করা হয়।
এই মামলায় রোববার হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের আগাম জামিন পান প্রথম আলো সম্পাদক মতিউর রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ