• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন
  • [gtranslate]

বাংলাদেশ পুলিশের এক হাজার এসআই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩

চট্টলবীর ডেস্ক : বাংলাদেশ পুলিশের উপ-পরিদর্শক (এসআই-নিরস্ত্র) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ৪ মে বৃহস্পতিবার বাংলাদেশ পুলিশের ফেসবুক পেজে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পুলিশ সদর দপ্তরের মিডিয়া ও পিআর শাখা জানায়, পদের সংখ্যা বৃদ্ধি ও শূন্য পদ সাপেক্ষে নিয়োগের সংখ্যা নির্ধারিত হবে। তবে আনুমানিক প্রায় এক হাজার এসআই নিয়োগ দেওয়া হতে পারে। বিজ্ঞপ্তি অনুযায়ী, শনিবার ৬ মে ভোর থেকে ২৭ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে চাকরির জন্য আবেদন করা যাবে। police.teletalk.com.bd এ ওয়েবসাইটে লগ ইন করে আবেদন প্রক্রিয়ার ধাপগুলো শুরু করতে হবে।
পুলিশ সদরদপ্তর জানায়, নিয়োগ পরীক্ষায় আবেদনকারীর বয়সসীমা ১৯ থেকে ২৭ বছর এবং ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা ধরা হয়েছে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক ডিগ্রি। পাশাপাশি কম্পিউটার বিষয়ক দক্ষতা থাকতে হবে। এছাড়াও প্রার্থীকে বাংলাদেশের স্থায়ী নাগরিক এবং অবিবাহিত হতে হবে। এবার পুরুষদের ক্ষেত্রে উচ্চতা পাঁচ ফুট ছয় ইঞ্চি এবং নারীদের ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি বেঁধে দেওয়া হয়েছে।
নিয়োগ পরীক্ষার ধাপগুলো হচ্ছে ওয়েববেজড প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ, লিখিত, মনস্তাত্তি¡ক, কম্পিউটার দক্ষতা ও বুদ্ধিমত্তার যাচাই পরীক্ষা, স্বাস্থ্য পরীক্ষা, পুলিশ ভেরিফিকেশন ও মৌলিক প্রশিক্ষণের জন্য চূড়ান্ত মনোনয়ন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ